এম. কে. সোহেল রানা(অধ্যক্ষ)

এম. কে. সোহেল রানা

সম্মানিত অভিভাবকবৃন্দ,

সালাম ও শুভেচ্ছা নিবেন।

’’শিক্ষাই আলো’’ মানব জাতির অগ্রগতির মূল চালিকা শক্তিই শিক্ষা। আলোকিত মানুষ ও মেধাবী বাংলাদেশ গড়ার লক্ষ্যে একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় একজন শিক্ষার্থীকে সার্বিকভাবে প্রস্থত করতে আধুনিক,  প্রযুক্তিনির্ভর ও সৃজনশীল, যুগোপযোগী ও বিশ্বমানের শিক্ষার বিকল্প নেই। আর এই চিন্তা চেতনা মাথায় রেখেই দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে জাতীয় শিক্ষাক্রম অনুসারে একটি মানসম্পন্ন, উন্নত প্রযুক্তিনির্ভর ডিজিটাল শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে ‘’গোপালগঞ্জ পাইলট স্কুল এন্ড কলেজ’’ ২০১৭ ইং সালে যাত্রা শুরু করে।

দিনাজপুর সদর উপজেলায় বেশ কিছু ভালো মানের শিক্ষা প্রতিষ্ঠান আছে।  তারই ধারাবাহিতায় ‍দিনাজপুর জেলার সদর উপজেলার গোপালগঞ্জে ব্যতিক্রমধর্মী প্রয়াস নিয়ে ২০১৭ ইং  সালে গোপালগঞ্জ পাইলট  স্কুল এন্ড কলেজটি প্রতিষ্ঠা লাভ করে।

যার একাডেমিক কার্যক্রম চালু হয় ২০১৮ সালের ১০ শে জানুয়ারি। শুরুতে প্লে গ্রুপ হতে নবম শ্রেণি পর্যন্ত ২৫৬ জন শিক্ষার্থীর পদচালণায় ক্যাম্পাস মুখরিত হয়ে উছে। শুরু থেকেই স্থানীয় এবং দূরদূরান্তের অভিভাবকগণ আমাদের উপর আস্থা রেখে তাদের প্রিয় সন্তানদের দায়িত্ব আমাদের উপর অর্পন করেছে এবং আমরা তাদের আস্থার প্রতিদান দিয়ে যাচ্ছি।

আমি মনে করি একজন শিক্ষার্থীর প্রয়োজন বিষয়ভিত্তিক জ্ঞান লাভ, সর্বোচ্চ ফলাফল অর্জন, প্রতিযোগীতামূলক পরীক্ষায় সফলতা অর্জন এবং স্বাধীনতার চেতনা নিয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ উচ্চ নৈতিকতা সমৃদ্ধ মানুষ হওয়ার দীক্ষা। যাদের নেতৃত্বে আগামীর বাংলাদেশ হবে আরও সুন্দর, আরও উন্নত, আরও সমৃদ্ধ। তবে ভালো ফসলের জন্য যেমন ভাল বীজ হলেই হয় না প্রয়োজন উর্বর জমি, তেমনি আমাদের কাঙ্খিত প্রজন্মের জন্য প্রয়োজন মানসম্মত শিক্ষা  প্রতিষ্ঠান। মেধা আপনাদের সস্তানের সানিত কারার দায়িত্ব আমাদের। আমি মনে করি এই চ্যালেঞ্জ গ্রহণে ‘’গোপালগঞ্জ পাইলট  স্কুল এন্ড কলেজ’’ সম্পুর্ণ প্রস্থত।  কারণ আমাদের আছে মেধাবী ও পরিশ্রমি একঝাঁক শিক্ষক। যারা বয়সে তরুন কিন্তু বিষয় ভিত্তিক দক্ষ, যারা পূর্বে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা পেশায় নিয়জিত ছিল।  শিক্ষকতার নবীণ কিন্ত ট্রেনিং প্রাপ্ত।

প্রতিষ্ঠানের আরও উন্নতি এবং সফলতায় সচেতন অভিভাবক ও সূধী মহলের পরামর্শ ও আন্তরিক সহযোগিতা একান্তভাবে কামনা করছি।

 

 

                      অধ্যক্ষ

           এম. কে. সোহেল রানা

বি.এস.এস (অনার্স), এম.এস.এস (অর্থনীতি)

     গোপালগঞ্জ পাইলট  স্কুল এন্ড কলেজ

   হাজী দানেশ বিশ্ববিদ্যালয় রোড,  সদর, দিনাজপুর।